সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র, শেখ হাসিনাকে ট্রাম্পের আশ্বাস Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপে ভীত নয় মিয়ানমার সরকার, মুসলিমরা কেন পালাচ্ছে তার কারণ খুঁজে বের করা হবে: জাতির উদ্দেশে দেওয়া ভাষণে অং সান সুচি; আন্তর্জাতিক সম্প্রদায়কে রাখাইন পরিস্থিতি পর্যবেক্ষণের আমন্ত্রণ Desh TV Logo বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৬ কোটি ইউরো সহাযোগিতার ঘোষণা জার্মানির Desh TV Logo ১-৮ নভেম্বর ঢাকায় শুরু হবে ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী Desh TV Logo পূজা উপলক্ষে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, হামলার কোনো আশঙ্কা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo আজ মহালয়া, দেবীপক্ষের মধ্য দিয়ে শুরু শারদীয় দুর্গাপূজার ক্ষণগণনা Desh TV Logo কাল থেকে উপজেলা পর্যায়ে ওএমএস কর্মসূচি চলবে: খাদ্যমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: হারিকেন মারিয়া আঘাত হেনেছে ডমিনিকায়, ব্যাপক ক্ষয়ক্ষতির কথা জানালেন দেশটির প্রধানমন্ত্রী Desh TV Logo খেলা: ফুটবল: ভূটানে সাফ অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে ৪-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

মিরপুরে জঙ্গি আস্তানার বাড়ির মালিকসহ গ্রেপ্তার ২

বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৭ (১৮:৫৫)
মিরপুরের-জঙ্গি-আস্তানায়-ফের-অভিযান

মিরপুরের জঙ্গি আস্তানা

রাজধানীর মিরপুরের মাজার রোডের জঙ্গি আস্তানায় বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো অভিযান শুরু করেছে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব)।

বৃহস্পতিবার বেলা একটার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান ‘জঙ্গি আস্তানার’ বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ ও ওই গলির নিরাপত্তারক্ষী সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

মুফতি মাহমুদ খান বলেন, ঘটনাস্থলে ওই বাড়ির ভেতরে ছয়টি শক্তিশালী বোমা পাওয়া গেছে। কার্টুনে মোড়ানো আইইডি (হাতে তৈরি বোমা) পাওয়া গেছে। সেগুলো নিয়ে কাজ করছে র্যা বের বোমা নিষ্ক্রিয়করণ দল।

এ অভিযানের ঘটনায় গতরাতে দারুস সালাম থানায় মামলা করেন র্যা ব-৪ এর নায়েক সুবাদার হারুন অর রশীদ। ওই মামলায় বাড়ির মালিক ও গলির নিরাপত্তা কর্মীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে নিহত জঙ্গি আবদুল্লাহ, তার স্ত্রী ও সন্তানদের মরদেহ নেবেন না বলে জানিয়েছেন আবদুল্লাহর পরিবার।

দারুস সালাম থানার পরিদর্শক (তদন্ত) মো. ফারুকুল আলম বলেন, আবদুল্লাহর ভাই মীর আখলাক খোকার সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি এ কথা জানান।

রাজধানীর মিরপুরের বর্ধনবাড়ি এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি গত সোমবার দিবাগত রাত থেকে ঘিরে রাখে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে ওই বাড়িতে রাসায়নিক বিস্ফোরণ হয়। এতে ওই বাড়িতে থাকা জঙ্গি আবদুল্লাহসহ সাতজন নিহত হন।

সকাল সাড়ে ৮টার দিকে র্যা বের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা বাড়িটিতে আবারো কাজ শুরু করেন। গতকাল ওই ভবনের ৫ তলার একটি ফ্ল্যাট থেকে কাগজে মোড়ানো অবস্থায় ৯/১০টি আইইডি উদ্ধার করা হয়েছে। ভেতরে আরো বিস্ফোরক আছে কি-না সেটি তল্লাশি করে দেখা হচ্ছে।

এর আগে বুধবার সন্ধ্যায় জঙ্গি আস্তানায় তল্লাশি অভিযান স্থগিত করা হয়।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, অভিযান এখনো শেষ হয়নি। আপাতত তা স্থগিত করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে সুবিধা মতো সময়ে তা আবার শুরু হবে।

মুফতি মাহমুদ বলেন, দগ্ধ সাতটি মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেক মর্গে পাঠানো হয়েছে। পঞ্চম তলার যে রুমটি ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে কিছুই পোড়ার বাকি নেই। পাশের একটি রুমে তল্লাশি চালিয়ে কার্টনে মোড়ানো ৯-১০টি অবিস্ফোরিত ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) পাওয়া গেছে।

এর আগে জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের মাজার রোডের বাড়িটি সোমবার গভীর রাত থেকে ঘিরে রাখে র্যা ব। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণে ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে আগুন ধরে যায়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়, যা কঙ্কাল হয়ে গেছে। নিহতদের মধ্যে দুর্ধষ জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান রয়েছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০