সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র, শেখ হাসিনাকে ট্রাম্পের আশ্বাস Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপে ভীত নয় মিয়ানমার সরকার, মুসলিমরা কেন পালাচ্ছে তার কারণ খুঁজে বের করা হবে: জাতির উদ্দেশে দেওয়া ভাষণে অং সান সুচি; আন্তর্জাতিক সম্প্রদায়কে রাখাইন পরিস্থিতি পর্যবেক্ষণের আমন্ত্রণ Desh TV Logo বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৬ কোটি ইউরো সহাযোগিতার ঘোষণা জার্মানির Desh TV Logo ১-৮ নভেম্বর ঢাকায় শুরু হবে ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী Desh TV Logo পূজা উপলক্ষে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, হামলার কোনো আশঙ্কা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo আজ মহালয়া, দেবীপক্ষের মধ্য দিয়ে শুরু শারদীয় দুর্গাপূজার ক্ষণগণনা Desh TV Logo কাল থেকে উপজেলা পর্যায়ে ওএমএস কর্মসূচি চলবে: খাদ্যমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: হারিকেন মারিয়া আঘাত হেনেছে ডমিনিকায়, ব্যাপক ক্ষয়ক্ষতির কথা জানালেন দেশটির প্রধানমন্ত্রী Desh TV Logo খেলা: ফুটবল: ভূটানে সাফ অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে ৪-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

কিমের সম্পত্তি জব্দের প্রস্তাব যুক্তরাষ্ট্রের

বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৭ (১৮:৫৫)
কিমের-সম্পত্তি-জব্দের-প্রস্তাব-যুক্তরাষ্ট্রের

কিম জং-উনের সব সম্পত্তি জব্দের প্রস্তাব

উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা জারির প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র—দেশটিতে তেল সরবরাহ বন্ধ রাখার পাশাপাশি প্রেসিডেন্ট কিম জং-উনের সব সম্পত্তি জব্দের প্রস্তাব দেয়া হয়েছে।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়েছে, গত রোববার পিয়ংইয়ংয়ের সর্বশেষ পারমাণবিক বোমা পরীক্ষার জবাবে যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের একটি খসড়া প্রস্তাব তৈরি করে। সেই প্রস্তাব বিবেচনার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উপস্থাপন করা হবে। নিরাপত্তা পরিষদের সদস্য রাষ্ট্রগুলো এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

যুক্তরাষ্ট্রের খসড়ায় উত্তর কোরিয়ায় তেল সরবরাহের ওপর নিষেধাজ্ঞা এবং সেখান থেকে টেক্সটাইল পণ্য ক্রয়ের ক্ষেত্রে নিষেধাজ্ঞার আহ্বান জানানো হয়েছে।

সেই সঙ্গে কিম জং-উনের সব সম্পত্তি জব্দ করে তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপের কথা বলা হয়েছে।

উত্তর কোরিয়ার আয়ের সবচেয়ে বড় দুটি উৎস হলো রেমিট্যান্স এবং টেক্সটাইল রপ্তানি থেকে প্রাপ্ত অর্থ।

খসড়ায় আরো উল্লেখ করা হয়েছে, বিদেশে উত্তর কোরিয়ার শ্রমিকদের নিয়োগ নিষিদ্ধ করতে হবে।

গত সপ্তাহে উত্তর কোরিয়া দাবি করে যে তারা দূরপাল্লার ক্ষেপণাস্ত্র শক্তিশালী হাইড্রোজেন বোমা তৈরি করেছে। এর আগে গত আগস্ট মাসে জাপানের জনবহুল অঞ্চলে একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে।

উত্তর কোরিয়ার এই ক্রমবর্ধমান পারমাণবিক বোমা পরীক্ষার পেছনে রাশিয়া ও চীনের মদদ রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। উভয় দেশই উত্তর কোরিয়ায় অন্যতম তেল সরবরাহকারী এবং দুটি দেশেরই নিরাপত্তা পরিষদে ভেটো প্রয়োগের ক্ষমতা আছে।

এই সপ্তাহের শুরুতে কাউন্সিলের বৈঠকে জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হেলি বলেন, ২০ বছর ধরে পিয়ংইয়ং পারমাণবিক অস্ত্রে বিনিয়োগ করে যাচ্ছে। বারবার নিষেধ করা সত্ত্বেও তারা কারও কথা আমলে নেয়নি। তিনি বলেন, ‘যথেষ্ট হয়েছে। এখন আমরা দৃঢ় পদক্ষেপ গ্রহণ করব।’

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০